আন্তর্জাতিক

সারা রাত পাহারা দিয়ে ছোট্ট মেয়েটিকে বাঁচাল কুকুর!

সারা রাত পাহারা দিয়ে- বাড়ির কাছেই ছিল ভুট্টা খেত। খেলতে খেলতে সেই ভুট্টা খেতের মধ্যেই পথ হারিয়ে ফেলে ছোট্ট মেয়েটি। আর বাড়ি ফিরতে পারেনি। রাতভর হন্যে হয়ে খোঁজ চালায় বাবা-মা। কী করছে? কী ভাবে আছে? কোনও বিপদ হল না তো? মেয়ের চিন্তায় হাড় হিম হয়ে যাচ্ছিল বাবা-মার।

কিন্তু যাকে নিয়ে এত দুশ্চিন্তা, সেই খুদে অবশ্য বেশ খোশ মেজাজেই ছিল। কারণ সারা রাত তাকে পাহারা দিচ্ছিল তারই পোষ্য কুকুর ফ্যাট হিথ। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে আমেরিকার মিসৌরিতে। মিসৌরি স্টেট হাইওয়ে পেট্রল কর্তৃপক্ষ ঘটনার বিবরণ জানিয়ে পোষ্যের ছবি পোস্ট করেছে।

রেমি এলিয়ট নামে ওই শিশুর বয়স মাত্র ৩ বছর। বৃহস্পতিবার রাতে নিজের বাড়িতেই ফ্যাটের সঙ্গে খেলছিল সে। খেলতে খেলতেই রাত সাড়ে ৮টা নাগাদ বাড়ির বাইরে বেরিয়ে যায়।

বাড়ির কাছেই ভুট্টা খেত আর সেই ভুট্টা খেতের মধ্যেই পথ হারিয়ে ফেলে রেমি। রেমি পথ হারিয়ে ফেললেও ফ্যাট কিন্তু চাইলেই ফিরে আসতে পারত। কিন্তু ফ্যাট সেটা করেনি। উল্টে সারা রাত পাহারা দিয়েছে রেমিকে।

এদিকে রেমিকে বাড়িতে দেখতে না পেয়ে খোঁজ পড়ে যায় তার। পুলিশও তল্লাশি শুরু করে। কিন্তু কোথাও তার সন্ধান মেলেনি। শেষে ১২ ঘণ্টা পর শুক্রবার সকালে খোঁজ পাওয়া গেল বাড়ির কাছেই ভুট্টা খেতের মধ্যে। পাশে তখনও দাঁড়িয়ে আছে ফ্যাট।

রেমির মা টিম্বার জানান, শুধুমাত্র মশার কামড় ছাড়া ফ্যাট রেমির আর কোনও ক্ষতি হতে দেয়নি।

চলতি বছরের এপ্রিলেও প্রায় একই রকম ঘটনা সামনে এসেছিল অস্ট্রেলিয়ায়। তিন বছরের এক শিশুকন্যা হারিয়ে গিয়েছিল। সঙ্গে তার পোষ্য ছিল। এবং সেও সারা রাত তাকে পাহারা দিয়েছিল যাতে কোনও বিপদ না আসে।